চীনের পাঁচটি সবচেয়ে বড় স্মার্টফোন ব্র্যান্ড ।



 

 

বিশ্ব স্মার্টফোন বাজারে শীঘ্রই আরেকটি চীনা জায়ান্ট আসতে পারে। চীনের বৃহত্তম ইন্টারনেট কোম্পানি, Baidu, আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করতে চলেছে বলে জানা গেছে। ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে, বেইজিং-ভিত্তিক কোম্পানির জিয়াওডু ইউনিট, অ্যামাজনের অ্যালেক্সা বিভাগের অনুরূপ, আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করবে।যারা জানেন না তাদের জন্য, Baidu হল Google এর চীনের প্রতিদ্বন্দ্বী। Baidu হল চীনের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন যেখানে Google নিষিদ্ধবিশ্ব স্মার্টফোন বাজারে শীঘ্রই আরেকটি চীনা জায়ান্ট আসতে পারে। চীনের বৃহত্তম ইন্টারনেট কোম্পানি, Baidu, আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করতে চলেছে বলে জানা গেছে। ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে, বেইজিং-ভিত্তিক কোম্পানির জিয়াওডু ইউনিট, অ্যামাজনের অ্যালেক্সা বিভাগের অনুরূপ, আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করবে।যারা জানেন না তাদের জন্য, Baidu হল Google এর চীনের প্রতিদ্বন্দ্বী। Baidu হল চীনের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন যেখানে Google নিষিদ্ধবিশ্ব স্মার্টফোন বাজারে শীঘ্রই আরেকটি চীনা জায়ান্ট আসতে পারে। চীনের বৃহত্তম ইন্টারনেট কোম্পানি, Baidu, আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করতে চলেছে বলে জানা গেছে। ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে, বেইজিং-ভিত্তিক কোম্পানির জিয়াওডু ইউনিট, অ্যামাজনের অ্যালেক্সা বিভাগের অনুরূপ, আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করবে।যারা জানেন না তাদের জন্য, Baidu হল Google এর চীনের প্রতিদ্বন্দ্বী। Baidu হল চীনের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন যেখানে Google নিষিদ্ধ।বিশ্ব স্মার্টফোন বাজারে শীঘ্রই আরেকটি চীনা জায়ান্ট আসতে পারে। চীনের বৃহত্তম ইন্টারনেট কোম্পানি, Baidu, আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করতে চলেছে বলে জানা গেছে। ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে, বেইজিং-ভিত্তিক কোম্পানির জিয়াওডু ইউনিট, অ্যামাজনের অ্যালেক্সা বিভাগের অনুরূপ, আগামী সপ্তাহে তাদের প্রথম স্মার্টফোন লঞ্চ করবে।যারা জানেন না তাদের জন্য, Baidu হল Google এর চীনের প্রতিদ্বন্দ্বী। Baidu হল চীনের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন যেখানে Google নিষিদ্ধ

Baidu-এর জন্য প্রথম হার্ডওয়্যার পণ্য নয়৷
স্মার্টফোন বাজারে প্রবেশ Baidu-এর জন্য প্রথম হার্ডওয়্যার উদ্যোগ নয়৷ কোম্পানিটি ইতিমধ্যেই স্মার্ট স্পিকার এবং ডিসপ্লে বিক্রি করছে। প্রতিবেদন অনুসারে, Baidu তার পোর্টফোলিওতে একটি ফোন যুক্ত করছে কারণ এটি তার ইন্টারনেট পরিষেবার পরিপূরক করার জন্য একটি হার্ডওয়্যার ইকোসিস্টেম তৈরি করছে৷তার প্রথম স্মার্টফোন লঞ্চের সাথে, Baidu এমন একটি বাজারে প্রবেশ করেছে যেখানে ইতিমধ্যেই চীনা খেলোয়াড়দের ভিড় রয়েছে৷ বছরের মধ্যে ভিড় জমে থাকা মোবাইল বাজারে প্রথম প্রধান চীনা প্রবেশকারীকে চিহ্নিত করবে। বিশ্বের পাঁচটি বৃহত্তম স্মার্টফোন ব্র্যান্ডের মধ্যে তিনটি চীনা কোম্পানি রয়েছে। প্রকৃতপক্ষে, অ্যাপল এবং স্যামসাং স্মার্টফোন বাজারে শুধুমাত্র দুটি জনপ্রিয় অ-চীনা প্লেয়ার।

চীনের পাঁচটি সবচেয়ে বড় স্মার্টফোন ব্র্যান্ড
Baidu এমন সময়ে স্মার্টফোনের বাজারে প্রবেশ করেছে যখন বিশ্ব অর্থনীতিতে অনিশ্চয়তার কারণে বাজার কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। চীনে স্মার্টফোনের বাজার আলাদা নয় এবং পতনের সাক্ষী হয়েছে। কাউন্টারপয়েন্ট রিসার্চ অনুসারে, 2023 সালের প্রথম ত্রৈমাসিকে চীনের স্মার্টফোনের বিক্রি বছরে 5 শতাংশ কমেছে। এটি 2014 সালের পর থেকে সর্বনিম্ন Q1 বিক্রির পরিসংখ্যান।যাইহোক, এটি পূর্ববর্তী ত্রৈমাসিকগুলিতে দেখা দ্বি-অঙ্কের YoY পতন থেকে একটি উন্নতি এবং সেইসাথে নীচে নেমে যাওয়ার লক্ষণ।Q1 2023-এ, Apple চীনের স্মার্টফোন বাজারে সবচেয়ে বেশি শেয়ার রেকর্ড করেছে, একটি ক্রমহ্রাসমান বাজারে 6% YoY বৃদ্ধি করেছে। অ্যাপলের মার্কেট শেয়ার 19.9% ​​এ পৌঁছেছে, 2014 সালের পর থেকে এটির সর্বোচ্চ Q1 শেয়ার, যখন 2015 সালের পর থেকে এটির বিক্রয়ও সবচেয়ে বেশি Q1 বিক্রয় ছিল। অ্যাপল বাদে অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডের বিক্রি 8% YoY কমেছে, প্রধান অ্যান্ড্রয়েড OEMs এর সাথে YoY হ্রাস পেয়েছে চাহিদা দুর্বল হিসাবে ত্রৈমাসিক. তালিকার অন্য শীর্ষ চারটি হল: অ্যাপল, ওপ্পো,Vivo, Honor এবং Xiaomi। এখানে Oppo এর মধ্যে OnePlus, Xiaomi এর মধ্যে Redmi এবং Vivo এর iQOO অন্তর্ভুক্ত রয়েছে।

Post a Comment

0 Comments