ভারতের শীর্ষ 5টি মোবাইল কোম্পানি

 


 

2022 সালের মধ্যে প্রায় 83 কোটিতে পৌঁছবে বলে আশা করা হচ্ছে, প্রাথমিকভাবে অ্যান্ড্রয়েডের মতো ওপেন অপারেটিং সিস্টেম এবং সাশ্রয়ী মূল্যের ডেটা রেট দ্বারা চালিত৷ সারা বিশ্ব জুড়ে মোবাইল ফোন ব্যবসাগুলি ভারতীয় বাজারের বিপুল সম্ভাবনা সম্পর্কে সচেতন। ফলস্বরূপ, ব্যবহারকারীদের কাছে এখন বেছে নেওয়ার জন্য স্মার্টফোন বিকল্পের আধিক্য রয়েছে। এটি একটি স্মার্টফোন কেনাকে জটিল করে তোলে কারণ একাধিক প্রিমিয়াম নির্মাতারা আধুনিক প্রযুক্তির সাথে সজ্জিত মডেল বাজারে আনছে। জিনিসগুলি সহজ করার জন্য, আমরা ভারতের শীর্ষ পাঁচটি মোবাইল সংস্থার একটি তালিকা তৈরি করেছি!

আপেল
অ্যাপল এই তালিকার কয়েকটি ব্র্যান্ডের মধ্যে একটি যার পরিচিতির প্রয়োজন নেই। এটি বিশ্বের সবচেয়ে লাভজনক স্মার্টফোন ডেভেলপমেন্ট ফার্ম। আইকনিক আইফোনের পাশাপাশি, অ্যাপল পিসি, ল্যাপটপ, হ্যান্ডহেল্ড ট্যাবলেট এবং অন্যান্য পণ্যও তৈরি করে।ভারতে iPhone মোবাইল রেঞ্জ – কোনো প্রশ্ন ছাড়াই, অ্যাপল ভারতের সবচেয়ে জনপ্রিয় মোবাইল ব্র্যান্ডগুলির মধ্যে একটি, উচ্চ-সম্পন্ন হ্যান্ডসেটের দাম Rs. 80,000 থেকে টাকা ১.৫ লাখ।জনপ্রিয় আইফোন মডেল: ভারতে সবচেয়ে জনপ্রিয় অ্যাপল ফোন হল iPhone 11, iPhone 12, iPhone 12 Pro, iPhone 13, এবং iPhone 13 Pro Max৷

স্যামসাং
স্যামসাংদক্ষিণ কোরিয়ার কর্পোরেশন ভারতে, স্যামসাং দীর্ঘদিন ধরে অ্যাপলের অন্যতম প্রধান প্রতিযোগী। অ্যাপলের বিপরীতে, স্যামসাং প্রতি বছর প্রিমিয়াম, মিড-রেঞ্জ এবং লো-এন্ড মডেল সহ বেশ কয়েকটি স্মার্টফোন প্রকাশ করে।ভারতে স্যামসাং মোবাইল রেঞ্জ – Samsung Galaxy S10 Plus উচ্চ স্পেসিফিকেশন খুঁজছেন ক্রেতাদের জন্য প্রচুর বৈশিষ্ট্য অফার করে। এর দাম রুপির মধ্যে। 1.1 লক্ষ থেকে টাকা ১.২ লাখ।জনপ্রিয় Samsung মডেল: The Galaxy S9, Galaxy M30, Galaxy A50s, Galaxy S9 Plus, এবং Galaxy M30s হল ব্র্যান্ডের সবচেয়ে জনপ্রিয় ফোনগুলির মধ্যে৷

ওয়ানপ্লাস
ওয়ানপ্লাস হল ভারতের অন্যতম শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড। OnePlus-এর সদর দফতর চীনের শেনজেনে। সাম্প্রতিক বছরগুলিতে এটি ভারতীয় স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয়তা অর্জন করেছে।ইতিবাচক ব্যবহারকারীর প্রতিক্রিয়ার ফলে, OnePlus টেলিভিশন ব্যবসায় তার কার্যক্রম প্রসারিত করেছে।OnePlus 7T এবং OnePlus 7-এর দাম ভারতে একই রকম, রুপি-র মধ্যে। 32,000 এবং Rs. 35,000, যখন OnePlus 7T Pro এর দাম প্রায় Rs. 55,000জনপ্রিয় OnePlus মডেল: বাজারে কোম্পানির সবচেয়ে জনপ্রিয় হ্যান্ডসেটগুলির মধ্যে রয়েছে OnePlus 7T, OnePlus 7, OnePlus 7 Pro, OnePlus 7T Pro, এবং OnePlus 6T।

শাওমি
শাওমি অন্তর্ভুক্ত না করে কেউ ভারতের শীর্ষ স্মার্টফোন ব্র্যান্ড নিয়ে আলোচনা করতে পারে না। Xiaomi, আরেকটি চীনা ব্যবসা, ভারতীয় স্মার্টফোন শিল্পে প্রবেশ করেছিল যখন ভোক্তাদের কাছে মানসম্পন্ন সস্তা এবং মধ্য-পরিসরের ডিভাইসগুলির জন্য পর্যাপ্ত বিকল্পের অভাব ছিল। তারপর থেকে, এটি দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফোন বিক্রেতাদের একটিতে পরিণত হয়েছে।ভারতে Xiaomi মোবাইল রেঞ্জ – একটি Redmi K20 Pro ডিভাইস এখন ভারতে Rs এর মধ্যে পাওয়া যাচ্ছে। 25,000 এবং রুপি 30,000জনপ্রিয় Xiaomi মডেল: Redmi 8, Redmi 8A, Redmi Note 7 Pro, Redmi 7A, এবং Redmi Note 7S হল কোম্পানির কিছু জনপ্রিয় ডিভাইস।

ওপ্পো
ওপ্পো 2004 সালে BBK ইলেকট্রনিক্সের একটি সহযোগী হিসেবে কাজ শুরু করে। এটি এখন ভারতীয় স্মার্টফোন বাজারে একটি বিশিষ্ট খেলোয়াড়। ভারতে Oppo মোবাইল রেঞ্জ – 2019-এর জন্য Oppo-এর ফ্ল্যাগশিপ ছিল Oppo Reno 10x Zoom, যার দাম ছিল Rs. 50,000 এবং রুপি 60,000 জনপ্রিয় Oppo মডেল – ফার্মের সবচেয়ে সুপরিচিত ডিভাইস হল Oppo F11, F11 Pro, Oppo A7, Oppo A5 এবং Oppo A3s।

Post a Comment

0 Comments